শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

ভেবে দেখেছেন কি! হাফ কেজি পাচ্ছেন এক কেজির দামে

দিপু আহমেদ | শুক্রবার, ০৭ অক্টোবর ২০১৬ | পড়া হয়েছে 8096 বার

ভেবে দেখেছেন কি! হাফ কেজি পাচ্ছেন এক কেজির দামে

পৌর এলাকা সহ উপজেলার সবকটি হাট বাজারের মিষ্টির দোকান ও ফলের দোকানগুলোতে চলছে প্রকাশ্যে প্রতারণা । ব্যাবসায়ীরা ক্রেতাদের ঠকাচ্ছেন মনগড়া মত। অদ্ভুদ প্রতারনায় কাউকেই ছাড় দেয়া হচ্ছেনা। কেউ এর প্রতিবাদও করছেন না।
দেখা গেছে,  ওইসব ফলমূল কিংবা মিষ্টির দোকানগুলো থেকে মালামাল কেনার সময় কাগজের ভারি প্যাকেট ও কার্টুন তৈরী করে প্যাকেটসহ ওজনে তোলা হচ্ছে। এতে কাগজের তৈরি ঠোঙ্গা বা প্যাকেটের ওজন বেশি থাকায় মালামাল সে হিসেবে কম দেয়া হয় ক্রেতাদের । কাগুজে প্যাকেট ও কার্টুনের মূল্য নেয়া হয় মিষ্টির দামে কিংবা যে কোন ফলের দামে। এনিয়ে ক্রেতাদের রয়েছে বিস্তর অভিযোগ।
সম্প্রতি উপজেলার বাঙ্গরা বাজারে এক মিষ্টির দোকানে গিয়ে দেখা গেছে কাগজের তৈরি খালি প্যাকেটের ওজন ২৩০ গ্রাম। এক কেজি মিষ্টি কিনলে সাথে থাকে ২৫০ গ্রাম মিষ্টির রস। ওই হিসেবে ক্রেতারা হাফ কেজি পাচ্ছেন এক কেজির দামে। এছাড়াও ফলের দোকানগুলোতে কাগজের ঠোঙ্গার নিচে থাকা  শক্ত  মলাটের ওজন কতটুকু তা সাধারন ক্রেতাদের অনুমান যথেষ্ঠ।
নবীনগর টুয়েন্টি ফোর ডট কমের প্রতিবেদক সংবাদ সংগ্রহে বিভিন্ন এলাকার দোকানগুলো ঘুরে কথা বলেন অনেক ক্রেতার সাথে। ক্রেতারা জানালেন, ঠকানো হচ্ছে  স্পষ্ট দেখছি, প্রতিবাদ করে কোন লাভ হয়না, সব দোকানেই একই নিয়মে দেয়া হচ্ছে। তাই এখন আর এসব নিয়ে ভাবিনা।  তবে কেউ কেউ এর প্রতিবাদ করতে গিয়ে দোকানি ও ক্রেতার কথাকাটাকাটির ঘটনা ঘটেছে বলে স্বাক্ষি দিলেন অনেকে।
তবে এ বিষয়ে উপজেলা প্রশাসনের পক্ষে মোবাইল কোর্টের মাধ্যমে কিছুটা পরিবর্তন আনা সম্ভব বলে মনে করছেন সচেতন মহল।


Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25653 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০