শিরোনাম

প্রচ্ছদ জাতীয়, শিরোনাম, স্লাইডার

ভোটের নতুন তারিখ ৩০ ডিসেম্বর

অনলাইন ডেস্ক | সোমবার, ১২ নভেম্বর ২০১৮ | পড়া হয়েছে 743 বার

ভোটের নতুন তারিখ ৩০ ডিসেম্বর

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তারিখ ৭ দিবস পিছিয়ে পুনঃতফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। নতুন এ তফসিল অনুযায়ী আগামী ৩০ ডিসেম্বর (রোববার) ভোটের নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে। এছাড়া মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ২৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

সোমবার (১২ নভেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা এ ঘোষণা দেন।


এসময় সিইসি বলেন, ‘নির্বাচনে সকল দলের অংশগ্রহণ আশা করেছিলাম এবং তা হয়েছে। এ জন্য দলগুলোকে অভিনন্দন জানাই। ঐক্যফ্রন্টসহ বিরোধী দলগুলো পুনঃতফসিলের আবেদন জানিয়েছিল, তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে আমরা পুনঃতফসিলের সিদ্ধান্ত নিয়েছি।’

প্রধান নির্বাচন কমিশনার বলেন, মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ২৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। এছাড়া মনোনয়নপত্র বাছাই এবং প্রত্যাহারের বিষয়টি পরে জানানো হবে।

গতকাল সন্ধ্যায় সাংবাদিকদের প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেন, জাতীয় সংসদ নির্বাচন পেছানো হবে কি না সে বিষয়ে সোমবার সিদ্ধান্ত নেওয়া হবে।

৮ নভেম্বর ঘোষিত তফসিলে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ আগামী ২৩ ডিসেম্বর হবে ঘোষণা করা হয়েছিল।এছাড়া প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৯ নভেম্বর, বাছাইয়ের তারিখ ২২ নভেম্বর ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ নভেম্বর ছিল।

এর আগে রবিবার দুপুরে জাতীয় সংসদ নির্বাচন এক মাস পিছিয়ে পুনঃতফসিল ঘোষণার দাবি জানিয়ে নির্বাচন কমিশনকে (ইসি) চিঠি দেয় জাতীয় ঐক্যফ্রন্ট। এছাড়াও ভোট গ্রহণের তারিখ ৭ দিন পেছানোর অনুরোধ জানিয়ে সিইসিকে চিঠি দেন যুক্তফ্রন্ট চেয়ারম্যান একিউএম বদরুদ্দোজা চৌধুরী।

 

সুত্র-অধিকার নিউজ

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

ভালো নেই : আকবর আলি খান

০৬ ফেব্রুয়ারি ২০১৭ | 6907 বার

স্বর্ণের দাম কমেছে

২৯ মে ২০১৬ | 3597 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১