শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

মন্ত্রীর জনসভাকে ঘিরে টক-অব-দা-টাউনে পরিনত নবীনগর

নুরে আলম বিপ্লব | সোমবার, ১৬ জুলাই ২০১৮ | পড়া হয়েছে 2565 বার

মন্ত্রীর জনসভাকে ঘিরে টক-অব-দা-টাউনে পরিনত নবীনগর

মহাজোটের অর্ন্তভূক্ত জাসদ আয়োজিত আগামী ২৬ জুলাই নবীনগর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে নির্ধারিত রাজনৈতিক জনসভা অবশেষে বর্জনের ডাক দিলেন স্থানীয় সাংসদ ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি ফয়জুর রহমান বাদল।
এ নিয়ে টক-অব-দা টাউনে পরিনত হয়েছে নবীনগর। আজ সোমবার (১৬/৭) দুপুরে ডাক-বাংলোতে সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষনা দেন।

এদিকে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সরকারি সফরসূচী বানচালের চেষ্টা করছে একটি রাজনৈতিক কুচক্রী মহল বলে অভিহিত করেন, উপজেলা জাসদের সভাপতি মো: সফিকুল ইসলাম।
একই দিনে একই স্থানে একই সময় হেফাজতে ইসলামের নামে ‘শানে রেসালত (সা.) সম্মেলন’ অনুষ্ঠানের ঘোষনা দেয়ায় তিনি এ অভিযোগ তুলেন।


গত রোববার হেফাজতে ইসলামের নবীনগর উপজেলার সভাপতি মাওলানা আমিরুল ইসলাম সংবাদ সম্মেলন করে এ ঘোষনা দেন। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে মহাজোটের মনোনয়ন লড়াইয়ে এগিয়ে থাকায় একটি রাজনৈতিক কুচক্রী মহল মন্ত্রীর ওই সফরসুচী বানচালের ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেন তিনি।

এদিকে জাসদের ডাকা ওই জনসভায় তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনুর উপস্থিত থাকার কথা রয়েছে। ওই জনসভাকে কেন্দ্র করে জাসদের লাগানো পোস্টারে নবীনগরের সাধারণ মানুষের মান, সম্মান, মর্যাদা রক্ষায় ঐক্যবদ্ধ হোন এমন উষ্কানীমূলক প্রতিবাদ জানাতেই এমপি বাদল স্থানীয় সাংবাদিকদের ডেকে ওই জনসভা বর্জনের ডাক দেন। তিনি বলেন, গত সাড়ে চার বছরে আমার কর্মকান্ডে নবীনগরের সাধারণ মানুষের মান সম্মান মর্যাদা বিনষ্ট হয়েছে কিনা, সেটি বিনয়ের সহিত জনসভার উদ্যোক্তাদের কাছে জানতে চাই। আমরা আ’লীগের সকল নেতাকর্মীদের নিয়ে মহাজোটের মানণীয় তথ্যমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানাতে চেয়েছিলাম। কিন্তু জাসদের নোংরা উস্কানীমূলক কথাবার্তার ওই পোস্টারে নবীনগরের শান্ত রাজনীতিকে পরিকল্পিতভাবে অশান্ত করে তুলতেই এসব লেখা হয়েছে। আর এ কারণেই স্থানীয় আ’লীগ জরুরী বর্ধিত সভা ডেকে আগামী ২৬ জুলাইয়ের ওই জনসভা বর্জনের সর্বসম্মতক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়।
সাংসদ আরও বলেন, কেবল ওই সভা বর্জনই নয়, সভায় সর্বসম্মতভাবে আরও সিদ্ধান্ত হয়েছে যে, আগামী জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসনে আওয়ামীলীগের বাহির থেকে মহাজোটের অন্য কোন প্রার্থীকে কোনভাবেই মেনে নেয়া হবেনা। প্রয়োজনে এ বিষয়টি আওয়ামীলীগের কেন্দ্রীয় সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিনয়ের সহিত লিখিতভাবে জানানো হবে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আগামী নির্বাচনে আমি অবশ্যই মনোনয়ন চাইবো এবং বাংলাদেশ আওয়ামীলীগ থেকে আমাকে এবারও মনোনয়ন দেয়া হলে আমি নির্বাচন করবোই এবং বিগত বছরের ব্যাপক উন্নয়ন কর্মকান্ডের ধারাবহিকতা বজায় রাখবো ইনশাআল্লাহ্।

এছাড়াও দলীয় কার্যালয়ে সাংবাদিকদের তিনি বলেন, ১৪ দলীয় জোট মনোনয়ন দৌড়ে এগিয়ে থাকা জাসদ( ইনু) প্রার্থী সাবেক সাংসদ শাহ্ জিকরুল আহম্মদ খোকন এর অবস্থানকে বিতর্কিত করতে ওই কুচক্রী মহল হেফাজতে ইসলামকে প্ররোচিত করে মন্ত্রীর অনুষ্ঠান বানচালের চেষ্টা করছে। তবে এ চেষ্টা সফল হবে না, অনুষ্ঠান করার কোন সরকারি অনুমতি তাদের নেই, শুধুই বিভ্রান্তি সৃষ্টির জন্য ফেসবুক ভিত্তিক এসব প্রচার প্রচারনা চালানো হচ্ছে।

এমপির অভিযোগের বিষয়টি মুঠোফোনে জানতে চাইলে নবীনগরের সাবেক সাংসদ ও জাসদ স্থায়ী কমিটির সদস্য এড. শাহ্ জিকরুল আহম্মেদ খোকন বলেন, এটাতো আমার বিষয় নয়। বিষয়টা উপজেলা জাসদ বলতে পারবে। তাদের জিজ্ঞেস কর। তবে আমার মনে হয়, কাউকে কটাক্ষ বা হেয় করার জন্য তারা লিখেনি। এখানেতো কারো নাম লিখা নেই। বিভিন্ন পত্রপত্রিকায় উঠে আসা নবীনগরে মাদক, সন্ত্রাস ও দাঙ্গায় গ্রামের পর গ্রাম দীর্ঘদিন পুরুষ শুন্য থাকা নবীনগরের জন্য মানহানিকর বিষয়। এসব কারণেই হয়তো পোস্টারে লিখা হয়েছে এবং শান্তির লক্ষ্যে নবীনগরের সাধারণ মানুষকে ঐক্যবদ্ধের আহ্বান করা হয়েছে। তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা মহাজোট থেকে এ আসনে যাকেই মনোনয়ন দেবেন জাসদ তার পক্ষেই কাজ করবে। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী ও বেগবান করার লক্ষ্যে জাসদ মাঠে কাজ করে যাচ্ছে এবং তা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ্।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25654 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০