শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

মফস্বল সাংবাদিকদের ওয়েজবোর্ডের আওতায় আনার দাবী জানালেন প্রেসক্লাব সভাপতি

ডেস্ক রিপোর্ট | রবিবার, ২৯ জুলাই ২০১৮ | পড়া হয়েছে 1121 বার

মফস্বল সাংবাদিকদের ওয়েজবোর্ডের আওতায় আনার দাবী জানালেন প্রেসক্লাব সভাপতি

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় তথ্যমন্ত্রী মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক হাসানুল হক (ইনু)এমপি সরকারি সফরে বৃহস্পতিবার (২৬/০৭) নবীনগরে আগমন করেন।
ওই সফরে তিনি থানায় রক্ষিত ৭১-এর বধ্যভূমি থেকে উদ্ধারকৃত শহীদদের কংকাল পরিদর্শন করেন,একই সাথে উপজেলার বড়াইল ইউনিয়নের খাড়ঘর গ্রামে বধ্যভূমি পরিদর্শন, স্মৃতিসৌধে শ্রদ্ধার্ঘ নিবেদন শেষে নবীনগর সরকারি মডেল পাইলট হাইস্কুল মাঠে উপজেলা জাসদ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসাবে যোগ দেন।

আয়োজিত সভায় দলীয় নেতাকর্মী ছাড়াও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক অঙ্গনের নেতৃবৃন্দ সহ স্থানীয় সাংবাদিক নেতারা বক্তব্য রাখেন।
উক্ত সভায় বক্তব্য প্রদানকালে নবীনগর প্রেসক্লাবের সভাপতি মাহাবুব আলম লিটন মফস্বল সাংবাদিকদের ওয়েজবোর্ডের আওতায় আনার দাবী জানান।
এসময় তিনি তথ্যমন্ত্রীর দৃষ্ঠি কামনা করে বেশ কিছু দাবীও উপস্থাপন করেন।
বক্তব্যে প্রেসক্লাবের সভাপতি বলেন, মফস্বল সাংবাদিকতা একটি ঝুকিপূর্ন পেশা, আমরা মানুষের সুখ দুঃখ, হাসি, কান্না,অন্যায়,অবিচার,দুর্নীতির খবর পত্রিকায় তুলে ধরি কিন্তু আমাদের সুখ,দুঃখ,হাসি,কান্নার কথা কে তুলে ধরবে? তথ্যমন্ত্রী আপনি সাংবাদিকদের অভিভাবক আমরা স্থানীয়ভাবে জীবনের ঝুকি নিয়ে এ পেশায় কাজ করি কিন্তু পত্রিকা অফিস থেকে আমাদের কোন বেতনের সুযোগ সুবিধা নেই,দু’য়েকটি পত্রিকা যতসামান্য দিলেও তা অপ্রতুল।
তিনি এসময় মন্ত্রী মহোদয়ের কাছে নবীনগরের সাংবাদিকদের পক্ষে মফস্বল সাংবাদিকদের ওয়েজবোর্ডের আওতায় এনে তাদের চলার মত একটি নির্দিষ্ট বেতন কাঠামো নির্ধারনের দাবী জানিয়ে স্মারকলিপি তুলে দেন।


এছাড়াও বক্তব্যের এক পর্যায়ে তিনি স্থানীয় প্রেসক্লাবের অবকাঠামোর অসুবিধার কথা তুলে ধরে প্রেসক্লাব কমপ্লেক্স ভবন নির্মানের দাবী জানান।
তিনি বলেন, ১৯৮৬ সাল থেকে উপজেলা প্রশাসনের গণগ্রহ্নাগারের একটি ছোট কক্ষে মফস্বল সাংবাদিকরা অতিব কষ্ঠে তাদের পেশাগত কাজ করে আসছে। তিনি সাংবাদিকদের কষ্ট লাঘবে প্রেসক্লাব কমপ্লেক্স ভবন নির্মানে তথ্য মন্ত্রনালয় থেকে আর্থিক অনুদান প্রদানে আবেদনলিপি মন্ত্রীর হাতে তুলে দেন।

তিনি অনলাইন মিডিয়াকে নীতিমালার আওতায় আনার দাবী তুলেন। তিনি তথ্যমন্ত্রীর মাধ্যমে মাননীয় প্রধান মন্ত্রীর দৃষ্টি আকর্ষন করে বলেন, সুর সম্রাট উস্তাদ আলাউদ্দিন খা’র জন্মভূমি নবীনগর। যিনি সারা পৃথিবীতে সুরের আলো পৌছে দিয়ে বাংলাদেশের মুখ উজ্জল করেছে তিনি দেশে ও তার জন্মভূমিতে আজও অবহেলিত। সরকারি ভাবে রবিন্দ্রনাথ,কাজী নজরুল এর নামে বিভিন্ন প্রতিষ্ঠান রয়েছে অথচ বিশ্ব বিখ্যাাত এ গুনীব্যাক্তির নামে রাষ্টীয় কোন প্রতিষ্ঠান নেই। তিনি উস্তাদ আলাউদ্দিন খাঁ নিজ গ্রাম উপজেলার শিবপুর গ্রামে ‘উস্তাদ আলউদ্দিন খাঁ মহাবিদ্যালয়’ নামে অবহেলিত শিক্ষা প্রতিষ্ঠানটিকে সরকারের নিয়ন্ত্রনাধীন নিয়ে জাতীয়করণের দাবী জানান। তিনি মুক্তিযোদ্ধাদের প্রসংগ টেনে বলেন, ভূয়া মুক্তিযোদ্ধাদের দৌরাত্তে অনেক প্রকৃত মুক্তিযোদ্ধা রাষ্ট্রীয় সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। তাই ভারতীয় তালিকা অনুযায়ী প্রকৃত মুক্তিযোদ্ধা বাছাইয়ের জন্য মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু ও শাহ জিকরুল আহমেদ খোকন এর মাধ্যমে প্রধান মন্ত্রীর দৃষ্টি আকর্ষন করেন। পাশাপাশি তিনি বিচারকৃত রাজাকারদের এবং জেলা উপজেলা পর্যায়ে যে সব যুদ্ধাপরাধীদের বিচার চলছে তাদের বিচার কাজ দ্রুত শেষ করে দোষী ব্যাক্তিদের সহায় সম্পত্তি জব্দ করে তা মুক্তিযোদ্ধাদের কল্যানে ব্যায় ও তাদের বংশধরদের রাষ্ট্রীয় সকল সুযোগ সুবিধা থেকে নিষিদ্ধের দাবী জানান।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25655 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০