শিরোনাম

প্রচ্ছদ খোলা কলাম, শিরোনাম, স্লাইডার

মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী সমীপে খোলা চিঠি—-

| সোমবার, ১২ নভেম্বর ২০১৮ | পড়া হয়েছে 882 বার

মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী সমীপে খোলা চিঠি—-

পরম শ্রদ্ধাভাজন বঙ্গবন্ধু কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী-
প্রথমেই আপনি আমার সশ্রদ্ধ প্রনাম গ্রহণ করবেন। আমি একজন সংবাদ ও সংস্কৃতিকর্মী। ছাত্রজীবন থেকেই জাতির জনক বঙ্গবন্ধুর দর্শনকে আমি আমার আদর্শ হিসেবেই ধারণ করি।
আপনার বাবার সেই আদর্শের একজন প্রচারবিমুখ কলমযোদ্ধা ও সংস্কৃতি কর্মী হিসেবে অাজ আপনার কাছে সবিনয়ে দুটি কথা লিখবার দু:সাহস করছি।

মাননীয় প্রধানমন্ত্রী,
আমার নির্বাচনী এলাকা ব্রাহ্মণবাড়িয়া-৫ হিসেবে পরিচিত নবীনগর উপজেলা। যেখানে বিশ্বখ্যাত সঙ্গীতজ্ঞ, শাস্ত্রীয় সঙ্গীতের সুরসম্রাট ওস্তাদ অালাউদ্দিন খাঁ ও এ উপমহাদেশের জগৎখ্যাত অাধ্যাতিক সাধক মহর্ষি মনোমোহনসহ অসংখ্য গুণী মহাপুরুষেরা জন্ম নিয়ে এ জনপদটিকে ঋদ্ধ করেছেন।


হে বঙ্গবন্ধু কন্যা,
আমি এখনও জানিনা, আমার সেই ঋদ্ধ জনপদ ব্রাহ্মণবাড়িয়া-৫ অাসনে আওয়ামীলীগ তথা ১৪ দল তথা মহাজোট থেকে শেষ পর্যন্ত একাদশ সংসদ নির্বাচনে কে মনোনয়ন পাচ্ছেন? তবে গতকাল রোববার ঐক্যফ্রন্টের (বিএনপিসহ) আনুষ্ঠানিকভাবে নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা দেওয়ার পর আসন্ন সংসদ নির্বাচন নিয়ে এখন এক নতুন মেরুকরণের সৃষ্টি হয়েছে, এতে কোন সন্দেহ নেই। অর্থাৎ নির্বাচনে ঐক্যফ্রন্ট তথা বিএনপি অংশ নিলে অামার ধারণা, অনেক আসনেই এখন আওয়ামীলীগ তথা মহাজোটের বিজয় লাভ করাটা কিছুটা হলেও নৌকার প্রার্থীদের চিন্তায় ফেলে দিয়েছে।

মাননীয় প্রধানমন্ত্রী,
এ অবস্থায় প্রতিটি আসনে আওয়ামীলীগ তথা মহাজোটের প্রার্থী মনোনয়নে যথেষ্ট হিসেব নিকেশ করতেই হবে। আমার জানামতে, প্রতিটি আসনেই মহাজোটের একাধিক যোগ্য প্রার্থী রয়েছে। কিন্তু এখন এই নতুন মেরুকরণের কারণে যাঁকে প্রার্থী করলে, আসনটি নিশ্চিত লাভ করা যাবে, তাঁকেই সবার আগে মনোনয়ন দিতে হবে। এতে কে রাগ করলো, কে অভিমান করলো, সেটি দেখার এই মুহূর্তে কোন সুযোগ নেই। এখন একটিই লক্ষ্য- মহাজোটকে আবারও রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠিত করা। আর রাষ্ট্রীয় ক্ষমতায় আবারও অধিষ্ঠিত হতে পারলে, অভিমানী ও কষ্ট পাওয়া মনোনয়ন বঞ্চিত সেইসব যোগ্য নেতৃবৃন্দকে পরে নানাভাবে হয়তো পুরস্কৃতও করা যাবে।

মাননীয় প্রধানমন্ত্রী,
তেমনি ব্রাহ্মণবাড়িয়া-৫ আসনেও মহাজোটের একাধিক যোগ্য প্রার্থী থাকার পরও, যাঁকে দিয়ে এ আসনটি শতভাগ নিশ্চিত হবে, সেই যোগ্য প্রার্থীকেই মহাজোট থেকে ‘নৌকার মাঝি’ হিসেবে আপনি মনোনয়ন দেবেন, সেটিই আমাদের প্রত্যাশা।
এ আসনের সবচেয়ে জনপ্রিয় ও শক্তিশালী প্রার্থী কে, সেটি নিশ্চয়ই ইতিমধ্যে বিভিন্ন গোয়েন্দা সংস্থার রিপোর্ট ও এখানকার তৃণমূল আওয়ামীলীগসহ দলমত নির্বিশেষে স্থানীয় সাধারণ ভোটারদের অভিমত আপনার টেবিলে উপস্থাপিত রয়েছে।
সেইসব বিবেচনায় রেখে ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসনে দলমত নির্বিশেষে সাধারণ ভোটারগণ যেই মানুষটিকে আসন্ন নির্বাচনে ভোট দেওয়ার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন, আমাদের দাবি, আপনি নবীনগরবাসির বহুল প্রত্যাশিত জনবান্ধব ও সততার প্রতীক সেই প্রার্থীকেই মহাজোটের প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়ে আপনার সরকারের চলমান ঈর্ষণীয় উন্নয়নের ধারাটিকে অব্যাহত রাখবেন। একজন সচেতন নাগরিক হিসেবে এটি আপনার কাছে আমার কড়জোর প্রণতি। কারণ, আপনিই যে আমাদের শেষ ভরসা হে মানবতার নেত্রী। নতুবা নবীনগরবাসি আপনার সরকারের চলমান উন্নয়নের ধারা থেকে আবারও বঞ্চিত হবে। আমরা নবীনগরের সব মহলে সকলের কাছে উপজীব্য ও বহুল জনপ্রিয় সেই নৌকার মাঝিকেই মহাজোটের প্রার্থী হিসেবে দেখতে চাই মাননীয় প্রধানমন্ত্রী………..
ঈশ্বর আপনার মঙ্গল করুন। নবীনগরের চলমান উন্নয়নের ধারা অব্যাহত থাকুক।
আপনাকে আবারও সশ্রদ্ধ প্রনাম জানাচ্ছি।
জয় বাংলা।

 

1185027_551737828226496_1171082560_n

বিনীত–
গৌরাঙ্গ দেবনাথ অপু
প্রতিনিধি, কালের কণ্ঠ
সম্পাদক, নবীনগরের কথা
আহবায়ক, সম্মিলিত সাংস্কৃতিক জোট,
সাবেক সভাপতি, নবীনগর রিপোর্টার্স ইউনিটি, ব্রাহ্মণবাড়িয়া।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

ওস্তাদের মাইর শেষ রাইতে

১১ সেপ্টেম্বর ২০১৬ | 4631 বার

নবীনগরের এপ্রিল ট্রাজেডি ১৯৭১

২৯ এপ্রিল ২০১৭ | 2664 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০