শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

মা ইলিশ রক্ষায় সচেতনতামূলক সভা

| মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০১৯ | পড়া হয়েছে 397 বার

মা ইলিশ রক্ষায় সচেতনতামূলক সভা

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার সলিমগঞ্জ নৌ-পুলিশ ফাঁড়িতে মা ইলিশ রক্ষায় সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলার সলিমগঞ্জ নৌ-পুলিশ ফাঁড়ির নতুন ভবনে এ সচেতনতা সভা অনুষ্টিত হয়। ইলিশ প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষা কার্যক্রমের অংশ হিসেবে উপজেলার মৎস্য অধিদপ্তর ও সলিমগঞ্জ নৌ-পুলিশ ফাঁড়ি এ সভার আয়োজন করেন । সভায় জেলে, জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

মা ইলিশ রক্ষা করুন, ইলিশ সম্পদ বৃদ্ধি করুন”- এই শ্লোগানকে সামনে রেখে সভায় জানানো হয়, মেঘনা নদীতে আগামী ৯ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ২২ দিন ইলিশ মাছ আহরহণ, পরিবহণ, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় সর্ম্পূণ নিষিদ্ধ করা হয়েছে। এ আইন অমান্যকারীর শাস্তি কম পক্ষে ১ বছর থেকে সর্বোচ্চ ২ বছর পর্যন্ত সশ্রম কারাদন্ড অথবা পাঁচ হাজার টাকা পর্যন্ত জরিমানা অথবা উভয় দন্ড হতে পারে।


সভায় বক্তারা বলেন সরকার নির্ধারিত মেঘনা নদীতে ২২ দিন ইলিশ মাছ না ধরা, না খাওয়া, পরিবহন ও মজুদ না রাখার জন্য উপস্থিত সকলকে আহব্বান করেন। নিষেধাজ্ঞার ২২ দিন জেলেদের অনুদান প্রদান করা হবে বলেও সভায় আশ্বস্ত করা হয়।

সলিমগঞ্জ নৌ-পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর কামরুজ্জামান এর সভাপতিত্বে ও  উপজেলা মৎস্য সম্প্রসারন কর্মকর্তা মোহাম্মদ মামুদুর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা মৎস্য অধিদপ্তর কর্মকর্তা মোঃ মামুনুর রশীদ, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বৃহত্তর কুমিল্লা জেলার মৎস্য সম্প্রসারন কর্মকর্তা মো.শামছু উদ্দিন, সলিমগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ খোরশেদ আলম, বড়িকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.আনোয়ার পারভেজ(হারুত), ইকরামুল হক সুমন, জেলে প্রতিনিধি মো.মহসিন শাহীন, সলিমগঞ্জ লঞ্চখাট ইজারাদার কমিটির প্রতিনিধি হাবিবুর রহমান শিশু, প্রমূখ।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেলা মৎস্য অধিদপ্তর কর্মকর্তা মোঃ মামুনুর রশীদ জেলে ও আড়ৎদারদেরকে এ শপথ বাক্য পাঠ করান।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 26252 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১