শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

মেয়রের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্থানীয় সাংসদের সুপারিশ

ডেস্ক রিপোর্ট | বৃহস্পতিবার, ০১ জুন ২০১৭ | পড়া হয়েছে 3167 বার

মেয়রের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্থানীয় সাংসদের সুপারিশ

নবীনগর পৌরসভার মেয়র মাঈন উদ্দিনের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার ও বিভিন্ন অনিয়মের অভিযোগ তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে সুপারিশ করেছেন স্থানীয় সাংসদ।

এই বিষয়ে গত ২৫ মে ফয়জুর রহমান বাদল এমপি স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিবের কাছে আধা সরকারিপত্র (ডিও) চিঠি পাঠান।


স্থানীয় সাংসদের স্বাক্ষতির ওই চিঠি সূত্রে জানা গেছে, নবীনগর পৌরসভার মেয়রের পৌরসভার প্রায় ১৩ কোটি টাকা আত্মসাৎসহ বিভিন্ন দুর্নীতি, অনিয়ম ও স্বেচ্ছাচারিতার বিষয়ে পৌরসভার ১০ জন কাউন্সিলর স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ পান সাংসদ। এ বিষয়ে ১৭ মে নবীনগর পৌরসভার কার্যালয়ে মেয়র, অভিযোগকারী ১০ জন কাউন্সিলর ও পৌরসভার অন্যান্য কর্মকর্তার উপস্থিতিতে আলোচনা করেন সাংসদ। এ সময় হওয়া আলোচনায় পৌরসভার কাজে অনেক অনিয়ম হয়েছে বলে প্রতীয়মান হয়েছে। এ কারণে জরুরি ভিত্তিতে এ বিষয়ে তদন্ত হওয়া প্রয়োজন।

এ বিষয়ে মেয়র বলেন, ‘আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে রাজনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করার জন্য একটি পক্ষ এসব করছে। তদন্তক্রমে এসব অভিযোগ প্রমাণিত হলে আমি শাস্তি মাথা পেতে নেব।’

এ বিষয়ে জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান সাংবাদিকদের  বলেন, মেয়রের বিরুদ্ধে ১০ জন কাউন্সিলরের অভিযোগের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এ বিষয়ে একটি তদন্ত কমিটি প্রক্রিয়াধীন রয়েছে। একজন কর্মকর্তাকে দিয়ে এককভাবে বিষয়টি তদন্ত করা হবে। খুব দ্রুতই তদন্তের কাজ শুরু হবে।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25653 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০