শিরোনাম

প্রচ্ছদ জাতীয়, শিরোনাম, স্লাইডার

ময়লার ঝুড়িতে ৩ কেজি সোনা! বাজার মুল্য দেড় কোটি টাকা

অনলাইন ডেস্ক | সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০১৬ | পড়া হয়েছে 1071 বার

ময়লার ঝুড়িতে ৩ কেজি সোনা! বাজার মুল্য দেড় কোটি টাকা

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ময়লার ঝুড়ি থেকে ৩ কেজি সোনা উদ্ধার করেছেন শুল্ক গোয়েন্দারা।
সোমবার সকালে বিমানবন্দরের ইমিগ্রেশনসংলগ্ন টয়লেটের ভেতরে রাখা ময়লার ঝুড়ি থেকে পরিত্যক্ত অবস্থায় ৩ কেজি ওজনের ১০টি সোনার বার উদ্ধার করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক মইনুল খান রাইজিংবিডিকে এসব তথ্য নিশ্চিত করেন। মইনুল খান জানান, উদ্ধার করা সোনার ১০টি বার কালো স্কচ টেপ দিয়ে মোড়ানো ছিল। ভিডিও ফুটেজ দেখে অপরাধী শনাক্তের কাজ চলছে। আটক সোনার আনুমানিক বাজারমূল্য দেড় কোটি টাকা।


শুল্ক গোয়েন্দা সূত্রে আরো জানা যায়, শুল্ক গোয়েন্দার দল গোপন সংবাদের ভিত্তিতে ভোর ৫টা থেকে বিভিন্ন জায়গায় অবস্থান নেয়। শুল্ক গোয়েন্দাদের সক্রিয় উপস্থিতি টের পেয়ে কোনো যাত্রী ওই সোনা টয়লেটের ঝুড়িতে ফেলে যান।

বিভিন্ন পয়েন্টে তল্লাশি করার একপর্যায়ে সকাল ৬টায় ইমিগ্রেশনের টয়লেটের ময়লার ঝুড়িতে ওই সোনা পাওয়া যায়। এ সময় বিজি কুয়ালালামপুর, দোহা থেকে কাতার ফ্লাইট ও কুয়েত থেকে কুয়েত ফ্লাইট প্রায় একসঙ্গে অবতরণ করে।

উদ্ধার করা সোনা ময়লার ঝুড়িতে টিস্যু দিয়ে মুড়িয়ে ঢেকে রাখা হয়েছিল। এর ভেতর ৫টি প্যাকেটে ১০টি বার কালো স্কচ টেপে মোড়ানো ছিল। সংশ্লিষ্টদের উপস্থিতিতে এগুলো খুলে ৫০০ গ্রাম ওজনের ৫টি এবং ১০০ গ্রাম ওজনের ৫টিসহ মোট ১০টি বার পাওয়া যায়। এর মধ্যে ১ কেজি ওজনের ২টি বার ৪ টুকরা অবস্থায় ছিল। উদ্ধারকৃত ৩ কেজি সোনার বাজারমূল্য প্রায় দেড় কোটি টাকা। উদ্ধার করা সোনা বাংলাদেশ ব্যাংকে জমা দেওয়া হবে।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

ভালো নেই : আকবর আলি খান

০৬ ফেব্রুয়ারি ২০১৭ | 7061 বার

স্বর্ণের দাম কমেছে

২৯ মে ২০১৬ | 3842 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০