শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

রিকশা চালক মোবারক মিয়াকে আর্থিক সহায়তা প্রদানের আশ্বাস দিলেন ব্যারিস্টার জাকির

দিপু আহমেদ | শনিবার, ০৩ সেপ্টেম্বর ২০১৬ | পড়া হয়েছে 4266 বার

রিকশা চালক মোবারক মিয়াকে আর্থিক সহায়তা প্রদানের আশ্বাস দিলেন ব্যারিস্টার জাকির

অবশেষে সেই রিকশা চালক মোবারক মিয়াকে আর্থিক সহায়তা প্রদানের আশ্বাস দিলেন ব্যারিস্টার জাকির আহাম্মদ। শনিবার (৩/৯) সকালে  লাউর ফতেহপুর ব্যারিস্টার জাকির আহাম্মদ কলেজ প্রাঙ্গণে আয়োজিত অভিভাবক সমাবেশ ও মত বিনিময় সভা অনুষ্ঠানে  বক্তব্য প্রদান কালে এ ঘোষনা দেন। বক্তব্য প্রদানের আগে তিনি সফল পিতা হিসেবে মোবারক মিয়ার হাতে ফুলের তোড়া হাতে তুলে সম্মান জানান।

গত মাসের ২২ তারিখে ‘নবীনগর টুয়েন্টি ফোর ডটকম’ সাইটে  রিক্সা চালক মোবারক তার ৫ সন্তানকে সু-শিক্ষা দানে প্রতিষ্ঠিত করতে সংগ্রাম চালিয়ে যাচ্ছেন শিরোনামে সংবাদ প্রকাশ হয়। উক্ত সংবাদটি ব্যরিস্টার জাকির আহাম্মদের দৃষ্টি গোচর হলে তিনি তাৎক্ষণিক ওই রিকসা চালকের বিষয়ে খোজখবর নেন।


ওই সমাবেশে সম্মানিত হয়ে  রিক্সা চালক মোবারক মিয়া বলেন, জিবনে ইচ্ছা ছিল পোলা মাইয়ারে লেহাপড়া করামু , শিক্ষিত মানুশ বানামু।  আল্লা যদ্দুর সামর্থ দিছে তাই দিয়া চেস্টা চালাই গেছি। তই এত মাইনষের সামনে আজকার  পুরষ্কার ইডা আমার কাছে জান্নাতের টিকিটের মত লাগতাছে।
অত্র কলেজের অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আব্দুল কাইয়ূম এর সভাপতিত্বে উক্ত সভায় উপস্থিত ছিলেন-ফতেহপুর কেজি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহজাহান কবির, লাউর ফতেহপুর আরএনটি বালিকা উচ্চ বিদ্যায়ের প্রধান শিক্ষক আল আমিন খান , বীর মুক্তিযোদ্ধা হারুন অর রশিদ, বীর মুক্তিযোদ্ধা ও জিনদপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সফিকুল ইসলাম ভূইয়া, সাবেক চেয়ারম্যান মো: ইউনুছ মিয়া প্রমুখ।
ব্যারিস্টার জাকির আহাম্মদ বলেন, সে একজন রিক্সা চালক হতে পারে কিন্তু তিনি আমার কলেজের শ্রেষ্ট অভিভাবক, তিনি রিক্সা চালিয়ে কঠোর পরিশ্রমে ৫ ছেলেমেয়েকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করার যে মনোবাসনা দেখিয়েছেন সত্যিই আমি অভিভুত। আমার ভাবতেই অবাক লাগে, দেশে  অগনিত ছেলে মেয়ে আছে যাদের অজস্র টাকা আছে কিন্তু বিদ্যান হইতে পারেনা। মাদকে আসক্ত হয়ে জিবন নষ্ট করে ফেলছে,জংগি বাদের সাথে জড়িয়ে পরছে, আমি তার ভবিষ্যত স্বপনের বাস্তবায়নে আপ্রান চেস্টা করে যাব।  তাকে রাষ্ট্রীয় ভাবে সম্মাননা দেয়ার আশ্বাস দেন, এ বিষয়ে আজ ডিসি সাহেবের  সাথে কথা বলব এবংকিছু দিনের মধ্যে শিক্ষা মন্ত্রনালয়ে মোবারক মিয়ার কথা উত্তাপন করব এবং সমাজের প্রত্যেকটি অভিভাবকে মোবারক মিয়ার মত সচেতন হতে অনুরোধ করেন।

উল্লেখ্য,

৩৫ বছরের পঙ্গু এক রিকসাওয়ালা মোবারক মিয়ার ৫টি ছেলে-মেয়ে বিভিন্ন কলেজ- ইউনিভার্সিটিতে পড়িয়ে এক বিরল দৃষ্টান্ত স্থাপন করেন…..

১.মো: রুবেল মিয়া চট্রগ্রাম ইউনিভার্সিটিতে ফিজিক্সে অনার্সে করছে।
২.শান্তি আক্তার এইচএসসি নবীনগর সরকারি কলেজ থেকে পাশ করেছে।
৩.কাকলি আক্তার এইচএসসি নবীনগর সরকারি কলেজ থেকে পাশ করেছে।অধ্যয়নরত
৪.সবুজ মিয়া ২য় বর্ষে ব্যারিস্টার জাকির আহাম্মদ কলেজে।
৫.পলি আক্তার ১ম বর্ষে ব্যারিস্টার জাকির আহাম্মদ কলেজে।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25653 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০