শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

লোডশেডিং যন্ত্রনায় ভুগছেন নবীনগরবাসী

এস এ রুবেল | বুধবার, ২২ জুন ২০১৬ | পড়া হয়েছে 5774 বার

লোডশেডিং যন্ত্রনায় ভুগছেন নবীনগরবাসী

রমজান মাসের শুরু থেকেই নবীনগরবাসী লোডশেডিং যন্ত্রনায় ভুগছেন। মাত্রাতিরিক্ত লোডশেডিংয়ের ফলে জনজীবনে নেমে এসেছে স্থবীরতা। লাগামহীন ব্যবস্থায় চলছে বিদ্যুত সংযোগ দেয়া নেয়ার কাজ। এ কারনে ফুসে উঠছে নবীনগর বাসী। যে কোন মহুর্তে আন্দোলনে নামতে পারেন বলে একটি সুত্র জানায় ।  

নবীনগর পৌর এলাকাগুলোতে সপ্তাহখানেক আগে এর মাত্রা ছিল নিয়ন্ত্রনের মধ্যে যা এখন লাগাম ছাড়া। তীব্র লোডশেডিংয়ের সাথে তীব্র গরমে অসহনীয় পর্যায়ে পৌঁছে গেছে জনজীবন । গরমের সাথে সাথে বেড়ে গেছে লোডশেডিংয়ের মাত্রা। এতে করে উপজেলাবাসীর মাঝে তীব্র অসন্তোষ বিরাজ করছে। এই  অসন্তোষ প্রকাশ পাচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। কয়েকদিন ধরে বিদ্যুতের ভেল্কিবাজি নিয়ে রীতিমতো ঝড় বয়ে যাচ্ছে ফেসবুক পাড়ায়। ক্ষুব্ধ হয়ে অনেক অশ্লীল মন্তব্য ছুড়ে দিচ্ছেন বিদ্যুৎ কর্তৃপক্ষকে। তাতে করা হচ্ছে সরকারের তীব্র সমালোচনা ।


পৌর এলাকার নবীপুর গ্রামের রিয়াদ জানান, রাতে গড়ে দুই ঘন্টা বিদ্যুত আমাদের এলাকায় থাকেনা। এলাকায় ৫ মিনিট বিদ্যুত থাকলে ২ ঘন্টা থাকেনা। একদিকে অসহ্য গরম অন্যদিকে বিদ্যুতের আসা যাওয়ার লুকুচুরি খেলায় অনেকেই রাত কাটায় বাইরে বসে থেকেই।
অবর্ণনীয় এ ভোগান্তির শেষ কোথায় এ প্রশ্নের কোন উত্তর দিতে পারেনি স্থানীয় পল্লি বিদ্যুত অফিস। ক্ষোভ নিয়ে এ প্রতিবেদককে অনেকে ফোনে জানান, গ্রাহকের সুবিধার্থে অভিযোগ জানানোর জন্য দুটি নাম্বার চালু থাকলেও তা থেকে সেবা পাচ্ছেন না গ্রাহকরা। বিদ্যুত কখন আসে কখন যায় এর কোন নির্দিষ্ট হিসেব মেলাতে পারেনা ভুক্তভোগীরা। এ যেন চালকবিহীন গাড়ি চালানোর মতই।

নবীনগর কলেজ পাড়ার বাসিন্দা আব্দুর রহমান শাহপরান নিজের কম্পিউটার ট্রেনিং সেন্টারে প্রশিক্ষকের দায়ীত্বে আছেন। তার বক্তব্য, লোডশেডিংয়ের ভয়াবহতা হারে হারে টের পান তিনি। এতে  ভোগান্তি পোহাচ্ছে তার সেন্টারের অর্ধশত শিক্ষার্থীও।

dd
লোডশেডিং এর মাত্রা বাড়ছে, সমাধানের নেই কোন উদ্দ্যোগ। সাথে সাথে বাড়ছে নয়া সংযোগ স্থাপন। অপর দিকে পল্লিবিদ্যুতের এক পক্ষকে ম্যানেজ করে পুরু উপজেলায় কম পক্ষে আটশতাধিক ব্যাটারিচালিত অটো রিক্সায় দেয়া হচ্ছে চার্জ। বিদ্যুৎ ব্যবহারের কোন নীতিমালা না মেনে বিভিন্ন গ্যারেজ ও গ্রামের বাসা-বাড়িতে অবৈধভাবে চার্জ দেয়ার কারনে বিদ্যুতের ঘাটতি রোধ করা যাচ্ছেনা ।

প্রতিবেদন_ এস এ রুবেল (সম্পাদক)

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25655 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০