শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে ইউএনও বরাবর অভিযোগ দায়ের

মিঠু সুত্রধর পলাশ | বৃহস্পতিবার, ০৩ মে ২০১৮ | পড়া হয়েছে 1271 বার

শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে ইউএনও বরাবর অভিযোগ দায়ের

নবীনগরে শিবপুর সুর সম্রাট আলাউদ্দিন খাঁ ডিগ্রী কলেজে শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে গত ৮ এপ্রিল ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি অভিযোগ পত্র প্রদান করেন।

অভিযোগে পত্রে বলা হয়, গত ২০১৭ সালে শিবপুর সুর সম্রাট আলাউদ্দিন খাঁ ডিগ্রী কলেজে মোট ৩২৪ জন ছাত্র-ছাত্রী এইচ.এস.সি পরিক্ষায় অংশ গ্রহণ করে। তার মধ্যে ২১৬ জন নিয়মিত ও এর মধ্যে ১০৮ জন পরিক্ষার্থী অনিয়মিত ছিল।
অনিয়মিত পরিক্ষার্থীরা পরিক্ষায় অংশগ্রহন করতে প্রতি বিষয়ের উপর ৩হাজার টাকা করে ফি দিতে হবে নতুবা অনিয়মিত শিক্ষার্থীরা পরিক্ষায় অংশগ্রহন করতে পারবে না বলে কলেজ কর্তৃপক্ষ সেকথা জানিয়ে দেয়।


অভিযোগকারী শিক্ষার্থী মো. আশরাফুল ইসলাম,মো. সোহেল,মো.দ্বিন ইসলাম,মো.দেলোয়ার হোসেন ও আকলিমা আক্তার জানান,আমরা উক্ত পরিক্ষায় অংশগ্রহন করার জন্য তিন বিষয়ের উপর ৯হাজার টাকা প্রদান করি। কিন্তু কলেজ কতৃপক্ষ টাকা গ্রহণের সময় আমাদের কোনো প্রকার রসিদ দেননি। এমনি ভাবে অনিয়মিত ১০৮ জন শিক্ষার্থীর কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ পত্রেও উল্যেখ করেন তারা।
এখন ওই টাকা ফেরত চাই মর্মে ইউএনও বরাবর অভিযোগ জানিয়েছেন তারা।

এ বিষয়ে উক্ত কলেজের অধ্যক্ষ মো. জাকির হোসেনকে একাধিক বার ফোন করলেও তিনি ফোন ধরেননি।
এ বিষয়ে অত্র কলেজের সহকারি অধ্যাপক মো. সিরাজুল ইসলাম জানান, এ অভিযোগের প্রেক্ষিতে কিছু ছাত্র-ছাত্রীদের টাকা দেওয়া হয়েছে। বাকিদের টাকাও বুঝিয়ে দেওয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুম অভিযোগ প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে জানান,এ বিষয়ে উপর একটি তদন্ত কমিটি গঠন করে দেয়া হয়েছে। তদন্তের রিপোর্ট এখনো আমার হাতে আসেনি। তদন্ত রিপোর্ট হাতে পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25656 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১