শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

সলিমগঞ্জ ডিগ্রি কলেজে উপবৃত্তির ফরম দিয়ে অর্থ আদায়ের অভিযোগ

ডেস্ক রিপোর্ট | বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০১৬ | পড়া হয়েছে 2901 বার

সলিমগঞ্জ ডিগ্রি কলেজে উপবৃত্তির ফরম দিয়ে অর্থ আদায়ের অভিযোগ

নবীনগর উপজেলায় সলিমগঞ্জ ডিগ্রী কলেজের শিক্ষকদের বিরুদ্ধে দরিদ্র শিক্ষার্থীদের উপবৃত্তির ফরম বিতরণ করে অর্থ আদায়ের অভিযোগ পাওয়া গেছে। কলেজের ১৩৫ জন শিক্ষার্থীদের নিকট থেকে ৩২০ টাকা করে চাঁদা নেওয়ার অভিযোগ করে শিক্ষার্থীরা।

সলিমগঞ্জ ডিগ্রি কলেজ সুত্রে জানা গেছে, দরিদ্র শিক্ষার্থীদের মধ্যে উপবৃত্তির টাকা দিতে গত ২৯ সেপ্টেম্বর কলেজের ১৩৫জন শিক্ষার্থীর মধ্যে ফরম বিতরণ করে কলেজ কর্তৃপক্ষ। এ সময় কলেজের যুক্তিবিদ্যা বিভাগের শিক্ষক অনিমেষ রায় প্রভাকর ও করণিক মনির হোসেন প্রত্যেক শিক্ষার্থীর নিকট থেকে দু’দফায় ৩২০ টাকা চাঁদা নেন। সেই টাকা কলেজের শিক্ষকেরা ভাগাভাগি করে নেন। তবে অভিযোগ রয়েছে অপেক্ষাকৃত স্বচ্ছল শিক্ষার্থীদের উপবৃত্তির জন্য তালিকাভুক্তি করা হয়েছে বলে অভিযোগ রয়েছে কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে।


কলেজের একাদশ ও দ্বাদশ শ্রেণির কয়েকজন শিক্ষার্থী নাম প্রকাশ না করার শর্তে অভিযোগ করে বলেন, আমাদের যখন ফরম বিতরণ করেন সে সময় ২০০ করে টাকা অনিমেষ স্যার ও করণিক মনির হোসেন নিয়েছেন। পরে আবার যখন ফরম জমা দিয়েছি তখন আবার ১২০টাকা করে চাঁদা নিয়েছেন। টাকা না দিলে উপবৃত্তির টাকা আমাদেরকে দিবেন না বলে জানিয়েছেন স্যার।

এ বিষয়ে জানতে চাইলে যুক্তিবিদ্যার প্রভাষক অনিমেষ রায় প্রভাকর অভিযোগ অস্বীকার করে বলেন, কোনো শিক্ষার্থীর নিকট থেকে আমার নিজের হাতে টাকা নেইনি।

কলেজের অভিভাবক সদস্য অবিদ মিয়া বলেন, দরিদ্র শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা দেওয়ার জন্য ফরম বিতরণ করে কলেজের শিক্ষকেরা ছাত্রছাত্রীদের নিকট থেকে চাঁদা নিতে দেখে আমি কলেজের অধ্যক্ষের নিকট প্রতিবাদ করেছি কিন্তু তারা আমার প্রতিবাদ পাত্তা না দিয়ে সবার কাছ থেকেই চাঁদা নিয়েছে।

মনির হোসেন তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেন।

কলেজের অধ্যক্ষ মো. ইউনুছ বলেন, কোনো শিক্ষক উপবৃত্তির ফরম বিতরণে টাকা নিয়েছেন এমনটি আমার জানা নাই কিংবা আমরা কোনো টাকা পয়সা ভাগভাটোয়ারা করিনি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোকাররম হোসেন বলেন, সলিমগঞ্জ কলেজের একজন অভিভাবক প্রতিনিধি আমাকে ফোনে শিক্ষার্থীদের উপবৃত্তির ফরম বিতরণ করে ৩২০ টাকা করে চাঁদা নিয়েছেন বলে অভিযোগ করেছেন। এই বিষয়ে তদন্ত করে প্রমান পেলে কলেজের শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25899 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০