শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

ভোগান্তির শিকার হচ্ছে ব্যবসায়ী, স্কুল-কলেজগামী ছাত্র-ছাত্রী ও সাধারন মানুষ

সলিমগঞ্জ বাজারের প্রধান সড়কে সুষ্ঠ ড্রেনেজ ব্যবস্থা না থাকায় অল্প বৃষ্টিপাতে জলাবদ্ধতা

মোঃ আক্তারুজ্জামান | মঙ্গলবার, ২৬ জুলাই ২০১৬ | পড়া হয়েছে 1555 বার

সলিমগঞ্জ বাজারের প্রধান সড়কে সুষ্ঠ ড্রেনেজ ব্যবস্থা না থাকায় অল্প বৃষ্টিপাতে জলাবদ্ধতা

ঘন্টা খানেকের বৃষ্টিপাতে সলিমগঞ্জ বাজারের প্রধান সড়কে পানি জমে জলাবদ্ধতায় রুপ নেয়। পানি নিষ্কাষনের সুষ্ঠ ড্রেনেজ ব্যবস্থা না থাকায় পানি আটকে থাকে দিনের পর দিন। অসহ্য ভোগান্তি পোহায় ব্যবসায়ীরা। ব্যবসায়ী ছাড়াও  ভোগান্তির শিকার হচ্ছে স্কুল-কলেজগামী ছাত্র-ছাত্রীসহ বাজারে আগত সাধারন মানুষ।

তবে অভিযোগ উঠেছে সুষ্ঠ পরিকল্পনা ছাড়া আগের ড্রেন নির্মান ও ত্রুটি থাকায় এর পানি নিষ্কাশন ব্যাহত হয়ে পানি উপচে বাজারে উঠে এ পরিবেশের সৃষ্ঠি হচ্ছে।


সরজমিনে দেখা গেছে, জনসমাগম ও অর্থনৈতিক দিক দিয়ে অনেক আগ থেকে সলিমগঞ্জ বাজারের নাম ডাক রয়েছে,  বাজারে প্রবেশের মুখে পানি জমে থাকার ফলে ক্রেতা সাধারণের উপস্থিতি কমে যাচ্ছে। এতে ব্যবসায় ক্ষতি হচ্ছে বলে জানান ব্যবসায়ীরা। বাজারের ঔষধ ব্যবসায়ী নান্টু চৌধুরী জানান, দীর্ঘ দিন ধরেই জলাবদ্ধার কারনে  ব্যবসায়ীদের ক্ষোভ চরম পর্যায়ে পৌছেছে। পানি নিষ্কাশনে ব্যাপারে কর্তৃপক্ষ উদাশীনতার মনোভাবের কারণে বার বার এই সমস্যা হচ্ছে বলে অভিযোগ করেন বাজারের ব্যবসায়ী ও ক্রেতা সাধারণ। স্থানীয় আওয়ামী লীগ নেতা মোঃমাইনউদ্দিন আহমেদ(মইন) জানান, শুধু যে অতিবৃষ্টির কারণে বাজারের ড্রেনের পানি উপচে সড়কের মধ্যে পানি জমে যায় তা নয়, বাজারে ড্রেনেজ ব্যবস্থার সঠিক পরিকল্পনায় ড্রেন টি না করা এই জলাবদ্ধতার অন্যতম কারন। এখন প্রয়োজন স্থায়ী  সমাধান।

বাজার ঘুরে দেখা গেছে , আলবাহরাইন সুপার মার্কেট হতে সলিমগঞ্জ লঞ্চ ঘাট পর্যন্ত। বাড়াইল সরকারি (প্রাঃ)বিদ্যালয় হতে আকানগর ব্রীজ পর্যন্ত। সদর রোড হতে সলিমগঞ্জ নৌ-পুলিঁশ ফাঁড়ির সানের রাস্তা হয়ে কলা পট্টি পর্যন্ত। এছাড়াও জলাবদ্ধাতার জন্য ড্রেন পানিতে তলিয়ে যাবার কারনে প্রতিনিয়ত অটোরিক্সা,সিএনজি চলাচলে দূর্ঘটনা ঘটছে। জলাবদ্ধতা নিরসনে সংশ্লীষ্ঠ কর্তৃপক্ষের প্রতি অতিদ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করার জন্য সলিমগঞ্জ বাজার ব্যবসায়ীরা দাবী জানিয়েছেন।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25659 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১