শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

সলিমগঞ্জ সড়ক ফের চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে

আক্তারুজ্জামান | বুধবার, ১৯ জুন ২০১৯ | পড়া হয়েছে 713 বার

সলিমগঞ্জ সড়ক ফের চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে

নবীনগর উপজেলার পশ্চিমাঞ্চলের শেষ সীমানায় অন্যতম জনগুত্বপূর্ন হাটের নাম সলিমগঞ্জ বাজার। ঐতিহ্যবাহী এই বাজারে আশপাশের ১০/১২ গ্রামের লোকজনই ছাড়াও পার্শ্ববতী বাঞ্চারামপুর উপজেলার কয়েকটি গ্রাম থেকেও প্রতিদিন হাজারো মানুষ নিত্যদিনের কেনাকাটাসহ নানা প্রয়োজনে যাতায়াত করে থাকে। দুঃখের বিষয় পুনঃসংস্কারের মাত্র একবছরের মধ্যেই সলিমগঞ্জ-শ্যামগ্রাম-সড়কের (বাড়াইল তিন রাস্তার মোড় সহ) আবারও বেহাল অবস্থায় হয়ে পড়ায়  অবর্ণনীয় দুর্ভোগ নিয়েই যাত্রী সাধারণের চলাচল করতে হচ্ছে।

বিশেষ করে সলিমগঞ্জ বাজারের পাশে একটি কলেজ ও দুটি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও শতশত শিক্ষার্থীকে এ সড়কপথে চলতে সবচেয়ে বেশি ভোগান্তি পোহাতে হয়। সামান্য বৃষ্টি হলে দেখা যায় সলিমগঞ্জ বাজারে যাতায়াতের প্রধান দুইটি সড়ক বৃষ্টির পানি আটকে জলাবদ্ধতায় রুপ নেয় যে কারনে এ সড়কপথটি চলাচলের একেবারেই অনুপোযোগী হয়ে পড়ে।


এছাড়াও সলিমগঞ্জ বাজার আকানগর সদর রোড ও সরকারী হাসপাতালের সামনের সড়ক বেহাল দশা চিত্রও চোখে পড়ে। এই রাস্তায় উপজেলার বিভিন্ন গ্রাম থেকে সলিমগঞ্জ বাজার হয়ে বাঞ্ছারামপুর- আড়াইহাজার দিয়ে ঢাকায়  আসাযাওয়ায় প্রতিদিন হাজার হাজার মানুষের যাতায়াত চোখে পড়ে।

মাইক্রোবাস সিএনজি অটোরিক্সা সহ বাজারের বিভিন্ন মালামালে ট্রাক প্রতিদিন সলিমগঞ্জ বাজারে আসা যাওয়া করতে হয় ঝুকি নিয়ে। তাই জনদুর্ভোগ লাঘবে বেহাল রাস্তাগুলোর আবারও সংস্কার ও মেরামতের জোর দাবি জানিয়েছেন এলাকার ভুক্তভোগী জনগণ

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25899 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০