শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

সারা দেশের মতো নবীনগরেও শুরু হয়েছে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কার্যক্রম

ডেস্ক রিপোর্ট | শনিবার, ৩০ জানুয়ারি ২০২১ | পড়া হয়েছে 454 বার

সারা দেশের মতো নবীনগরেও শুরু হয়েছে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কার্যক্রম

সারাদেশের ন্যায় ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরেও শুরু হয়েছে বীর মুক্তিযোদ্ধাদের যাচাই বাছাইয়ের কাজ।জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল জামুকার অনুমোদন ছাড়া যেসব মুক্তিযোদ্ধা গেজেট ভুক্ত হয়েছেন তারা এর আওতাভুক্ত। যাচাই-বাছাই করে প্রতিবেদন জমা দিতে এক সপ্তাহ সময় পাবে কমিটি।

এরপরে প্রকাশিত হবে বীর মুক্তিযোদ্ধাদের তালিকা, জামুকার সুপারিশ ছাড়া বেসামরিক হিসেবে অন্তর্ভুক্ত হয়েছে এমন ৩৮৩৮৬ জনকে যাচাই-বাছাই করা হচ্ছে।


যাচাই-বাছাইয়ের আওতাভুক্ত বীর মুক্তিযোদ্ধাদের সাক্ষী হিসেবে কমপক্ষে তিনজন ভারতীয় বা লাল মুক্তিবার্তা তালিকা ভুক্ত সহযোদ্ধারা সহ প্রশিক্ষণ গ্রহীতাকে এবং প্রয়োজনীয় কাগজপত্র উপস্থাপন করতে হবে। এরই ধারাবাহিকতায় নবীনগর উপজেলায় ২৬৩ জনের যাচাই-বাছাইয়ের কার্যক্রম শুরু হয়েছে। যাচাই বাছাই কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেন সরকারের নেতৃত্বে বাকি সকল সদস্যরা একমত হয়ে উপজেলা ২১টি ইউনিয়ন ও ১টি পৌরসভাকে চারটি ভাগে বিভক্ত করেছেন, ৩১ শে ডিসেম্বর রবিবার পৌরসভা ও আন্তঃবাহিনী বীর মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই, ১লা ফেব্রুয়ারি সোমবার শিবপুর, বিদ্যাকুট, নাটঘর, বিটঘর, কাইতলা উত্তর, কাইতলা দক্ষিণ, নবীনগর পূর্ব ইউনিয়ন, ২ফেব্রুয়ারি মঙ্গলবার বড়াইল, বীরগাঁও, কৃষ্ণনগর, নবীনগর পশ্চিম, ইব্রাহিমপুর, শ্রীরামপুর, জিনোদপুর ইউনিয়ন, ৩ ফেব্রুয়ারি বুধবার লাউর ফতেপুর, সাতমোড়া, রতনপুর, রসুল্লাবাদ, শ্যামগ্রাম, বরিকান্দি, সলিমগঞ্জ ইউনিয়নের যাচাই বাছাই কার্যক্রম সম্পন্ন করা হবে, উক্ত তারিখে সকলকে যথাসময়ে উপজেলা পরিষদ মিলনায়তনে উপস্থিত থাকার জন্য কমিটি থেকে নির্দেশনা প্রদান করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন যাত্রা বাজার কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোশারফ হোসেন সরকার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইকবাল হাসান, সমাজকল্যাণ অফিসার পারভেজ আহমেদ, কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা শেখ নুরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা ও জেলা পরিষদ সদস্য বোরহানউদ্দিন নসু, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সাহান চৌধুরী, সদ্য সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শামসুল আলম সরকার, মুক্তিযোদ্ধা সন্তান সংসদের কেন্দ্রীয় নেতা মোঃ আবু কাওসার, উপজেলার বিভিন্ন ইউনিয়ন কমান্ডারগন সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 26143 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১