শিরোনাম

প্রচ্ছদ খোলা কলাম, শিরোনাম, স্লাইডার

সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ একটি নির্বাচন দেখতে চাই

| শনিবার, ১২ অক্টোবর ২০১৯ | পড়া হয়েছে 552 বার

সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ একটি নির্বাচন দেখতে চাই

বন্ধুরা, গত চারদিন ধরে প্রচন্ড দাঁতের ব্যাথায় অস্থির ছিলাম। শেষ পর্যন্ত যন্ত্রণাদায়ক দাঁতটি গতকাল ফেলে দিয়েছি। কিন্তু ক্ষতস্থানে একাধিক সেলাই লাগার কারণে এখন বেড রেস্টে আছি। কিন্তু গতকাল রাত থেকে অসংখ্য ফোন পাওয়ার কারণে, অসুস্থ শরীরে বিছানায় শুয়ে থেকেই দুটি কথা সবার সঙ্গে শেয়ার করতে চাই।

বন্ধুরা, নবীনগর পৌরসভা নির্বাচন নিয়ে গত ৩ অক্টোবর কালের কণ্ঠে ‘চার প্রার্থী নিয়ে বিএনপি সংশয়ে’ এমন একটি শিরোনাম দিয়ে আমার একটি প্রতিবেদন প্রকাশ হয়েছিলো। সেখানে বিএনপি ঘরানার চার প্রার্থীই নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে বলে কালের কণ্ঠের কাছে মত প্রকাশ করেছিলেন। ওই চার প্রার্থীর মধ্যে বিএনপির অঙ্গ সংগঠন স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রদল নেতা ফারুক আহমেদ গতকাল রাতে নির্বাচনের আগ মুহূর্তে এসে সবাইকে রীতিমত তাক লাগিয়ে দিয়ে নৌকার প্রার্থী অ্যাডভোকেট শিব শংকর দাসকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। ফেসবুকে ছবি দেখলাম, আওয়ামীলীগের স্থানীয় সাংসদ এবাদুল করিমের উপস্থিতিতে বিএনপি ঘরানার প্রার্থী স্বেচ্ছাসেবক দলনেতা ফারুক নৌকার প্রার্থী বাবু শিব শংকরকে সমর্থন দিচ্ছেন। বন্ধুরা, নির্বাচনের শেষ মুহূর্তে এসে বিএনপি ঘরানার একজন প্রার্থীর নৌকার প্রার্থীকে সমর্থন দিয়ে একেবারে নির্বাচন থেকেই সরে যাওয়ার এ বিষয়টি শুনতে অনেকের কাছেই কেমন যেন “ডাল ম্যা কুচ কালা হ্যায়” এর মতো মনে হচ্ছে।


এছাড়া একজন মেয়র প্রার্থীর মিছিল করতে পুলিশের বাঁধা, হঠাৎ করে পুলিশের সক্রিয় ভুমিকা, সর্বোপরি মাননীয় সাংসদের উপস্থিতিতে একজন বিএনপি ঘরানার প্রার্থীর সরে দাঁড়ানোর আচমকা ঘোষণা নির্বাচনটি কতটা সুষ্ঠু ও নিরপেক্ষ হবে, সেটি নিয়ে কাউকে কাউকে উদ্বেগ প্রকাশ করতেও দেখা গেছে। এ অবস্থায় একজন সচেতন নাগরিক ও সংবাদকর্মী হিসেবে বলতে চাই, জাতির জনক বঙ্গবন্ধু ও তাঁর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘অসাম্প্রদায়িক চেতনা’র দর্শনে বিশ্বাসী আমিও একজন বাংলাদেশের ভোটার। তবে অবশ্যই যেন এই নির্বাচনটি গত পৌরসভা নির্বাচনের অাদলে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ একটি গৌরব করার মতো নির্বাচন পৌরবাসি প্রত্যক্ষ করতে পারেন, সে বিষয়ে প্রয়োজনীয় যাবতীয় ব্যবস্থা সংশ্লিষ্ট প্রশাসন গ্রহণ করবেন, সেটিই এখন পৌরবাসিসহ আমাদের সবিনয়ে প্রত্যাশা। জয় বাংলা। উল্লেখ্য, আগামি পরশু ১৪ অক্টোবর সোমবার ৩৬ হাজার ৭৬৪ জন ভোটার নবীনগর পৌরসভা নির্বাচনে তাঁদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

ওস্তাদের মাইর শেষ রাইতে

১১ সেপ্টেম্বর ২০১৬ | 4748 বার

নবীনগরের এপ্রিল ট্রাজেডি ১৯৭১

২৯ এপ্রিল ২০১৭ | 2792 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০