শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

স্বার্থানেশী মহলের পায়তারা- বাইশমোজা বাজারে ১৫ ব্যবসায়ীর মাথায় হাত !

শফিকুল ইসলাম বাদল | বুধবার, ২৫ জানুয়ারি ২০১৭ | পড়া হয়েছে 5583 বার

স্বার্থানেশী মহলের পায়তারা- বাইশমোজা বাজারে ১৫ ব্যবসায়ীর মাথায় হাত !

নবীনগর উপজেলার বীরগাঁও ইউনিয়নের বাইশমোজা বাজারে নিরিহ গরীব ১৫জন ক্ষুদ্র ব্যবসায়ী জীবিকার প্রয়োজনে সরকারি জায়গায় প্রায় ৪০ বছর ধরে ব্যবসা করে আসছে। তারা এখন জীবন মৃত্যুর সন্ধিক্ষনে দাড়িয়ে অনিশ্চিত ভবিষৎ অন্ধকার জীবনের দিকে ধাবিত হচ্ছে।
এলাকার কিছু প্রভাবশালী স্বার্থানেশী মহল প্রশাসনকে ভুল বুঝিয়ে অতি গোপনে তাদের লীজের আবেদন বাতিল করে অন্যত্র লীজ প্রদান করে। ফলে ওই ক্ষুদ্র ১৫ ব্যবসায়ী তাদের পরিবার পরিজন নিয়ে পথে বসার উপক্রম হয়েছে। অকৃষিপ্রজাতন্ত্র আইনে দখলকৃত মালিকগন অগ্রাধিকার ভিত্তিতে উক্ত নালিশা ভুমি লীজ পাওয়ার অধিকারী হয়েও সেই অধিকার থেকে বঞ্চিত তারা। বুধবার (২৫/০১) নবীনগর প্রেসক্লাবে ওই ১৫ ব্যবসায়ীগণ এক সংবাদ সম্মেলনে মানবিক স্বার্থে অগ্রাধীকরের ভিত্তিতে তাদের নামে লীজ প্রদান করে পূনঃবাসনের দাবী জানান। ওই ক্ষুদ্র ব্যবসায়ীদের পক্ষে শাহ্ আলম লিখিত বক্তব্যে আরো বলেন, আমাদের দখলকৃত শিবপুর মৌজায় অবস্থিত সরকারি খাস খতিয়ানভূক্ত সেঃ মেঃ ৬০ দাগে ৩৫ শতক অকৃষি ভুমি রয়েছে। তিনি জানান,উক্ত জায়গায় শাহজান মিয়া, শাহ আলম, লিটন মিয়া, স্বপন মিযা, আবদুল কুদ্দুস, অরেক মিয়া, আলমগীর মিয়া, খলিল মিয়া, আওয়াল মিয়া, শাহাবউদ্দিন, কাজল মিয়া, বাদল মিয়া, জালাল মিয়া, সফিক মিয়া গংরা পরিবার পরিজন নিয়ে  জীবিকা নির্বাহ করে কোনরকম বেচেঁ আছে।

এলাকার চেয়ারম্যান হাজী কবির আহম্মেদের সহযোগীরা আমাদের উচ্ছেদের পায়তারায় লিপ্ত রয়েছে। এই নিয়ে এলাকায় যে কোন মহুর্তে অপ্রীতিকর ঘটনা ঘটার সম্ভাবনা বিদ্যমান রয়েছে।


Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25770 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১