শিরোনাম

প্রচ্ছদ জেলা সংবাদ, শিরোনাম, স্লাইডার

ঘটনাস্থল ব্রাহ্মণবাড়িয়া

হিজড়াদের রাজত্বে সাধারন মানুষ জিম্মী

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি | শনিবার, ০৪ জুন ২০১৬ | পড়া হয়েছে 1809 বার

হিজড়াদের রাজত্বে সাধারন মানুষ জিম্মী

ব্রাহ্মণবাড়িয়া জেলার বিভিন্ন স্থানে প্রতি দিন হিজড়াদের আক্রমণের শিকার হচ্ছে ভদ্র লোকেরা। এই সব হিজরারা সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দল বেধে মানুষের বিভিন্ন অঙ্গভঙ্গির মাধ্যমে মান-সম্মান নষ্ট করে থাকে।
২৭ মে শুক্রবার বিকালে ঘাটুরা মোড়ে দেখা যায় তাদের একটি সংগবদ্ধ দল নতুন জামাইয়ের একটি গাড়ি আটক করে মোটা অংকের টাঁকা দাবি করে। টাঁকা দিতে অপরা গতা প্রকাশ করলে তারা তাদের পড়নের কাপড় খোলে নতুন জামাই কে তাদের সাজানো গাড়ি থেকে নামিয়ে ফেলার চেষ্টা করে। এমন কি রাস্তার উপর কাপড় চোপর খোলে নাচানাচি শুরু করে সম্মানের ভয়ে বাদ্য হয়ে টাঁকা দিতে হয়।
নতুন জামাইয়ের গাড়ি থেকে তাদের কে ১০০০ টাঁকা দেওয়ার পর তাদের নিকট থেকে ছাড়া পায়। এছাড়াও ব্রাহ্মণবাড়িয়া বিশ্বরোড মোড়, শাহবাজপুর, চান্দুরাও সাতবর্গ এলাকায় তাদের দল এই ভাবে সাধারন মানুষকেও হয়রানি করে থাকে। তারা যে শুধু নতুন জামাইয়ের গাড়ি আটক করে তাহাই নয় তাদের হাত থেকে রেহাই পাচ্ছে না সাধারন মানুষও। তাদের কেউ কোন ধরনের উপদেশ মূলক কথা বার্তা বললে তারা খোলা রাস্তায় উলঙ্গ হয়ে নাচানাচি করে। এছাড়াও বাস কিংবা সি এন জি যোগে কোথাও যাতায়াত করার সময় তাদের আচার আচরণে অন্য সব যাত্রীরা হচ্ছে নাজেহাল।
সরেজমিনে ঘাটুরা মাহাজন বাড়ির মোড়ে এমনি এক চিত্র দেখা যায়। ফুলে ফুলে সাজানো একটি নতুন মডেলের একটি মাইক্রোবাস বর সহ অন্য যাত্রী নিয়ে যাচ্ছে তিন হিজরা মিলে বরের গাড়িটি আটক করে। গাড়ি থামাতে একটি দেরি হওয়ার কারনে রাস্তা থেকে ইট তোলে গাড়ির অতি মুল্যবান গ্লাস ভেঙ্গে ফেলার চেষ্টা করে যাচ্ছে। আর গাড়ির ভিতরে থাকা যাত্রী ভয়ে তরতর করে কাপছে। কারন ঐ যাত্রীরা কোন দিন হয়ত এমন আক্রমণ বা আতঙ্ক দেখে নাই।
নতুন জামাই কে এ ভাবেই হিজরারা আটক করে তাদের পড়নের কাপড় খোলে জামাইর মান সম্মানের বারটা বাজানোর চেষ্টা করছে। এই হিজরাদের প্রতিহত করার যেন কেউ নেই। এরা এতই খারাপ আচরণ করে তাদের নিকট থেকে মান সম্মান নিয়ে ফিরে আসা খুবই বিপদজনক। এদের বিরুদ্বে আইন গত ভাবে সাময়িক একটা কিছু করা বেশি প্রয়োজন বলে ভুক্ত ভোগীরা মনে করেন। সাধারণত যে কোন বিয়ের অনুষ্ঠানে সব সময় বর কিংবা কনের নিকট আত্মীয় স্বজন আসে আর এই হিজড়াদের এমন আচরণে সবাই অসম্মানিত হয়। তাই মানু্ষের সম্মানের স্বার্থে হিজরাদেরকে আইন গত ভাবে সাময়িক দমন করা অতিব দরকার।
নতুবা তাদের জন্য বিকল্প একটা কিছু করা খুবই দরকার। যাতে তারা চলন্ত পথে কোন ধরনের গাড়ি আটক না করতে পারে।


Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

আমরা ব্রাহ্মণবাড়িয়ার সন্তান

০৯ মার্চ ২০১৭ | 8119 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১