শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

২১শে আগস্ট গ্রেনেড হামলা – স্বরণে প্রতিবাদ সভা ও মিলাদ মাহফিল

ডেস্ক রিপোর্ট | রবিবার, ২১ আগস্ট ২০১৬ | পড়া হয়েছে 853 বার

২১শে আগস্ট গ্রেনেড হামলা – স্বরণে প্রতিবাদ সভা ও মিলাদ মাহফিল

বর্বরোচিত একুশে আগস্টের গ্রেনেড হামলার প্রতিবাদে  নানা কর্মসূচির মধ্য দিয়ে সারাদেশের মত নবীনগরেও  এ দিনটি পালন করা হয়। এ উপলক্ষে রবিবার (২১/৮) সকালে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে নিহত ও আহতদের স্মরণে প্রতিবাদ সভাও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

নবীনগর উপজেলা মহিলা অাওয়ামীলীগ এর আয়োজনে উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা মহিলা অাওয়ামীলীগের আহবায়ক অধ্যাপক নুরন্নাহার বেগম।


এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগ নেতা মোঃ জসিম মিয়া, উপজেলা আওয়ামীলীগ নেতা জহির উদ্দিন চৌধুরী শাহান, কাজী ইয়াবের হাসান,  শফিকুল ইসলাম, উপজেলা যুবলীগ সভাপতি সামস আলম, উপজেলা ছাত্রলীগ সভাপতি আব্দুল্লাহ আল রোমান, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, স্বেচ্ছাসেবক লীগ নেতা ওমর ফারুক।

দীর্ঘ এক যুগ আগে ২০০৪ সালের এই দিনে বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের শান্তি সমাবেশে নারকীয় গ্রেনেড হামলার ঘটনা ঘটে।
ওইদিন বিকেলে দলীয় কার্যালয়ের সামনের সমাবেশে গ্রেনেড হামলায় বর্তমান প্রধানমন্ত্রী ও তৎকালীন বিরোধী দলীয় নেতা শেখ হাসিনা এবং আওয়ামী লীগের শীর্ষ স্থানীয় কয়েকজন নেতা অল্পের জন্য এই ভয়াবহ হামলা থেকে বেঁচে গেলেও দলের ২৪ জন নেতাকর্মী নিহত হন। আহত হন আরো ৪শ’ জন। নিহতের মধ্যে সাবেক রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের সহধর্মিণী ও আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক আইভি রহমান ছিলেন অন্যতম।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 26083 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০