শিরোনাম

প্রচ্ছদ বিচিত্র

২৫৬ জিবি স্মার্টফোন আনছে আসুস

অনলাইন ডেস্ক | বুধবার, ০১ জুন ২০১৬ | পড়া হয়েছে 1316 বার

২৫৬ জিবি স্মার্টফোন আনছে আসুস

স্মার্টফোনের জগতে এখনও পর্যন্ত সর্বোচ্চ বিল্ট ইন মেমোরি ১২৮ গিগাবাইট (জিবি)। তবে এবার এই সর্বোচ্চ মেমোরিকে দ্বিগুণ করে দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি প্রতিষ্ঠান আসুস বাজারে আনতে যাচ্ছে ২৫৬ গিগাবাইটের (জিবি) স্মার্টফোন। নতুন এই ফোনটি আইফোন৭ কে টেক্কা দেবে বলে দাবি করছে প্রতিষ্ঠানটি। ফোনটির মডেল আসুস জেনফোন ৩ ডিলাক্স।

অ্যালোমুনিয়াম দিয়ে তৈরি করা হয়েছে ফোনটির বডি। এই ফোনটিতে অ্যান্টেনা নেই। অ্যালুমুনিয়াম বডি দিয়ে তৈরি বলে ফোনটিতে অতিরিক্ত কোন অ্যান্টেনার প্রয়োজন হবে না। মেমোরি কার্ডের সাহায্যে ফোনটির মেমোরি ২৫৬ গিগাবাইট (জিবি) পর্যন্ত বাড়ানো যাবে। এতে মোট স্টোরেজের পরিমাণ হবে ৫১২ গিগাবাইট (জিবি)। ৬ জিবি র্যাম থাকবে ফোনটিতে।


নতুন এই জেনফোনে অলওয়েজ অন ডিসপ্লে থাকবে। এছাড়াও উন্নত মানের স্পিকার এবং হাইব্রিড সিম স্লট থাকবে। হাইব্রিড সিম স্লট হলো ডুয়েল সিম অথবা একটি সিম এবং একটি মেমোরি কার্ড ব্যবহার করার স্লট।

২৫৬ ছাড়াও ৬৪ জিবি বিল্ট ইন মেমোরিতে ফোনটি পাওয়া যাবে। ফোনটির মূল্য হবে ৫০০ ডলার। ভ্যাট ও ট্যাক্স ছাড়া বাংলাদেশি মুদ্রায় ৪০ হাজার টাকা। তবে ২৫৬ জিবি স্টোরেজের ফোনের মূল্য কত হবে তা সম্পর্কে প্রতিষ্ঠানটি থেকে কোন তথ্য পাওয়া যায় নি। ফোনটিকে ল্যাপটপের বিকল্প হিসেবে ব্যবহার করা যাবে।

Facebook Comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নেশা তার চুল খাওয়া

১৮ মে ২০১৬ | 2382 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮