শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

৯০ শিশুর মলিন মুখে হাসি ফুটলো – শতাদিক পরিবারে দেয়া হল ঈদের খাবার

এনামুল হক এনাম | শনিবার, ১৬ জুন ২০১৮ | পড়া হয়েছে 929 বার

৯০ শিশুর মলিন মুখে হাসি ফুটলো – শতাদিক পরিবারে দেয়া হল ঈদের খাবার

ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার লাউর ফতেহপুর ইউনিয়নের কয়েকজন তরুণের ব্যতিক্রমী উদ্যোগের ফলে ৯০ শিশুর মলিন মুখে হাসি ফুটলো। একই সাথে শতাদিক দুস্থ পরিবারের মাঝে ঈদের খাবারের প্যাকেট বিতরণ করা হয়।

তরুণদের এ মহতি উদ্যোগে হাত বাড়িয়ে দেন কয়েকজন প্রবাসী। প্রবাসীদের পাঠানো অর্থ দিয়ে গত ১১ই জুন লাউর ফতেহপুর ইউনিয়নের ৮টি গ্রামের বাশারুক, পাঁক হাজিপুর, বাড়িখলা,রাধানগর,আহাম্মদপুর, টানচারা, এবং গুচ্ছগ্রামের প্রায় ৯০ জন শিশুকে এবারের ঈদের কাপর কিনে দেয়া হয়।
সুবিধা বঞ্চিত শিশুদের নতুন কাপড় ও ৮ গ্রামের অসহায় দরিদ্র শতাদিক পরিবারকে ঈদের সেমাই ও চিনির প্যাকেট দেয় উদ্যোগগ্রহণকারী তরুণরা।


উদ্যোগদাতাদের আহবায়ক আব্দুলা জুবায়ের রাফি। তিনি ও তার সহযোগী সালাউদ্দিন ফেসবুক স্ট্যাটাস ও বিভিন্ন ইভেন্টের মাধ্যমে এসব এলাকার সুবিধা বঞ্চিত শিশু ও পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণের পরিকল্পনা করেন।অল্প কদিনে সারা পান ব্যপক। সহযোগীতায় হাত বাড়িয়ে দেন এলাকার কয়েকজন প্রবাসী সহ আরো অনেকেই ।

রাফি ও সালাউদ্দিন বলেন, সুবিধা বঞ্চিত বড়দের অনেকেই ঈদের কাপড় দান করে থাকেন কিন্তু অনেক শিশুই আছে যারা পরিবারের অর্থনৈতিক অভাবের কারণে ঈদে নতুন কাপড় পড়তে পারে না। এই চিন্তা থেকেই শিশুদের মুখে হাসি ফুটানোর জন্য আমাদের এই প্রচেষ্টা।

শিশুদের মাঝে ঈদের নতুন কাপড় ও ঈদ সামগ্রী বিতরণের সমন্বয় এনামুল হক বলেন, বিশ্বকাপ ফুটবল উপলক্ষে অনেকেই ভিনদেশী পতাকা- ব্যানার ও জার্সি কিনে অর্থ অপচয় করেন! কিন্তু এই অর্থ দিয়ে যদি একালার সুবিধা বঞ্চিত শিশুদের ঈদের নতুন জামা ও অসচ্ছল পরিবারে ঈদ সামগ্রী দিতে পারি তবে ব্যাপারটা দেশবাসীর জন্য অনুকরণীয় হয়ে থাকবে এই চিন্তা থেকেই এই উদ্যোগের পরিকল্পানা।
তিনি এই উদ্যোগে যাঁরা সহযোগিতা করেছেন তাঁদের সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। এবং ভবিষ্যতেও এ আয়োজনের ধারাবাহিকতা অব্যহত থাকবে বলে জানালেন।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25655 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১