শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

কয়েলের আগুনে গরু মরলো স্বপ্ন ভাংলো গেরস্তের

ডেস্ক রিপোর্ট | বুধবার, ২৭ মে ২০২০ | পড়া হয়েছে 332 বার

কয়েলের আগুনে গরু মরলো স্বপ্ন ভাংলো গেরস্তের

মশার উৎপাত ঠেকাতে গোয়ালঘরে (গরু রাখার ঘর) কয়েল জ্বালানো হয়েছে। সেই কয়েলের আগুন কাল হলো এখন গেরস্তের। প্রতিদিন মশার হাত থেকে গরুদের রক্ষা করতে এমনিভাবে কয়েল জ্বালায় বাড়িওয়ালা। কে জানতো মশার ভয়ে কয়েল জ্বালালে সেই কয়েলের  আগুনে কেড়ে নেবে তার দুইটি গরুর প্রাণ।

ঘটনাটি নবীনগর উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের মধ্যপাড়ায়। এ পাড়ারই মৃত আবু তাহের মোল্লার ছেলে মোঃ জসিম উদ্দিন। তিনি গেরস্থালী করেই জীবিকা নির্বাহ করেন। তিনি জানান, প্রতিদিনের মতো সেদিনও (২৪ মে) গোয়ালঘরে কয়েল জ্বালিয়ে আসেন। রাত আনুমানিক সাড়ে বারোটা কি একটার দিকে শোরগোল শুনে বাইরে গিয়ে তার গোয়ালঘরে আগুনের লেলিহান শিখা দেখতে পান। সেসময়ে গোয়ালঘরে তার পাঁচটি পালিত গরু বাধা ছিলো। এলাকাবাসীর সহযোগিতা নিয়ে আগুন নেভাতে সক্ষম হলেও ততক্ষণে গরুগুলি আগুনে পুড়ে বেশ ক্ষতিগ্রস্ত হয়। পাঁচ গরুর মধ্যে তিনটার অবস্থা বেশি গরুতর ছিলো। এর মাঝে সকালে (ঈদের আগের দিন) স্থানীয়দের পরামর্শে একটা গরু জবাই দেওয়া হয়। এছাড়াও দরিদ্র জসিম মিয়া আগুনে পুড়া গরুদের নিয়ে পড়ে যান বিপাকে। ধারদেনা করে গরু লালনপালন করেই টানাপোড়েন সংসার তার। এরই মাঝে আরেকটা দুঃসংবাদ আজ মঙ্গলবার দুপুরের দিকে জসিমকে শুনতে হয় চারটে গরুর একটি মারা গেছে। এতে তার আনুমানিক দেড় লাখ খানেক টাকার ক্ষতি সাধিত হয়। তবে যেগুলো বেঁচে আছে সেগুলো রক্ষা না হলে তার ক্ষতির পরিমাণ আরো বাড়বে।
গরু মরার খবর শুনে জসিমের স্ত্রী চোখের পানি ফেলে হাউমাউ করে কাদতে থাকে। প্রতিবেদক সেসময়ে ওই বাড়িতে অবস্থান নিলে দেখতে পান পাড়ার বহু মানুষ তাদের স্বান্তনা দিতে আসছেন।


জসিম মিয়া প্রতিবেদককে জানান, অস্বচ্ছলতার সংসার তার। পাঁচটা গরুর মধ্যে এখন রয়েছে তিনটা। এগুলোর অবস্থাও ভালো নেই। কখন মরে তারও নিশ্চয়তা নেই। তিনি কি করবেন এ ভাবনায় দিশেহারা এখন। তার পরিবারের দুঃসময়ে প্রশাসনের মানবিক সহযোগিতা প্রয়োজন বলে মনে করছেন এলাকার বাসিন্দারা।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25298 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১