শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগর পৌর শহরে সামান্য বৃষ্টিপাতে হাটু সমান পানি

মিঠু সুত্রধর পলাশ | রবিবার, ২৯ মে ২০১৬ | পড়া হয়েছে 2169 বার

নবীনগর পৌর শহরে সামান্য বৃষ্টিপাতে হাটু সমান পানি

একটানা  ২০ মিনিটের বৃষ্টিপাতে প্রথম শ্রেণীর পৌরসভা খ্যাত নবীনগর পৌর শহরের প্রধান প্রধান সড়কগুলো ঘন্টার পর ঘন্টা পানির নীচে তলিয়ে থাকে । এতে হাটুসমান পানি আটকে এলাকায় জলাবদ্ধতা দেখা দেয়। এ ছাড়াও শহরের ব্যবসা প্রতিষ্ঠানে পানি ঢুকে ব্যবসায়ীদের ভোগান্তি বাড়িয়ে দেয়।
স্থানীয় পৌর বাসিন্দাগন ও ব্যবসায়ীরা জানান, অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা ও পৌর কর্তৃপক্ষের গাফিলাতির কারনেই সামান্য বৃষ্টিতে পৌরবাসিকে এমন দূর্ভোগ পোহাতে হয়।
সরজমিনে ঘুরে দেখা গেছে, সামান্য বৃষ্টিপাতে বৃষ্টির পানি আটকে বিভিন্ন দোকান ঘড়ে প্রবেশ করে। এছাড়াও পৌর এলাকার গুরুত্বপূর্ণ মোড়গুলোতে ব্যাপক জলাবদ্ধতার সৃষ্টি হয়। বৃষ্টির পানিতে পৌর এলাকার আলমনগর, পশ্চিম পাড়া, আদালত পাড়া, মধ্য পাড়া, হাসপাতাল পাড়া, কলেজ পাড়া, মাঝি কাড়া, আলিয়াবাদ, নারায়ণপুর,ভোলাচং সহ পৌর এলাকার বিভিন্ন এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। কিন্তু পৌর  কর্তৃপক্ষ সুষ্ঠ ড্রেনেজ ব্যবস্থা গ্রহণ না করায় বৃষ্টির পানি আটকে অনেকসময় প্রায় সপ্তাহকাল পর্যন্ত স্থায়ী জলাবদ্ধতায় দুর্ভোগ পোহায় পৌরবাসী।

asddএ বিষয়ে জানতে চাইলে সংস্কৃতকর্মী নবীনগরের কথা সম্পাদক গৌরাঙ্গ দেবনাথ বলেন,পুর্বের অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থার কারনে সময় মত পানি নিষ্কাশন না হওয়ায় পানি আটকে জলাবদ্ধতায় রুপ নেয়, যার কারনে শহরের ব্যবসায়ীরা অবর্ননীয় দূর্ভোগ পোহা্য়।
নবীনগর বাজারের স্বর্ণ ব্যবসায়ী প্রণব ঘোষ বলেন,সুষ্ঠ ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিতে বাজারের বিভিন্ন দোকানে পানি ও ড্রেণের ময়লা  ঢুকে অসহনীয় ভোগান্তির মাত্রা বাড়িয়ে দেয়। এত কিছুর পরও ‘এসব  দেখার যেন কেউ নেই’।
এ বিষয়ে জানতে চাইলে পৌর মেয়র মো: মাঈনউদ্দিন বলেন, ‘সমস্যা সমাধানে দ্রুত উদ্যোগ নেয়া হবে, পাশাপাশি জনসচেতনতাও বাড়াতে হবে। ড্রেণগুলোতে  ময়লা আবর্জনা ফেলে এগুলো বন্ধ না করা্র পরামর্শ দেন তিনি। এ ব্যাপারে পৌরবাসিকে সচেতন থাকতে বলেন । মেয়র আরো জানান, জলাবদ্ধতা নিরসনে  পৌরসভা থেকে আমরা পরিকল্পিত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করে শীগ্রই তা বাস্তবায়ন করব।


Facebook Comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25830 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮